মুন্সিগঞ্জে ৬৪ কোটি টাকার কারেন্ট জাল জব্দ, আটক ৩

মুন্সিগঞ্জে ৬৪ কোটি টাকার কারেন্ট জাল জব্দ, আটক ৩

মুন্সিগঞ্জ সদর উপজেলার মুক্তারপুর এলাকার সাতটি জাল তৈরির কারখানায় অভিযান চালিয়ে ২ কোটি ৪ লাখ ৪০ হাজার মিটার কারেন্ট জাল ও ৬ হাজার ৮৪০ পিস চায়না জাল জব্দ করা হয়েছে। একই সঙ্গে তিনজনকে আটক করা হয়েছে। জব্দকৃত জালের বাজার মূল্য প্রায় ৬৪ কোটি ৩৯ লাখ ৮০ হাজার টাকা বলে জানিয়েছে কোস্টগার্ড।

সোমবার (১৬ আগস্ট) মধ্যরাত থেকে মঙ্গলবার (১৭ আগস্ট) সকাল ৭টা পর্যন্ত এ অভিযান চালায় কোস্টগার্ড, জেলা প্রশাসন ও মৎস্য বিভাগ।

অভিযান চালানো সাতটি ফ্যাক্টরি হচ্ছে- তন্ময় ফিশিং নেট ইন্ডাস্ট্রিজ, দরবার ফিলামেন্ট, সাওয়ান ফাইবার ফ্যাক্টরি, আনাস ফাইবার ফ্যাক্টরি, মিল্লাত ফিশিং নেট, জাহিদ মোল্লা ফ্যাক্টরি ও হাবিব ফিশিং ইন্ডাস্ট্রিজ।

মঙ্গলবার বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে কোস্টগার্ড জানায়, মুন্সিগঞ্জ সদরের মুক্তারপুর এলাকায় অভিযান চালিয়ে সাতটি কারেন্ট জাল তৈরির কারখানা ও একটি গোডাউন থেকে ২ কোটি ৪ লাখ ৪০ হাজার মিটার কারেন্ট জাল ও ৬ হাজার ৮৪০ পিস চায়না জালসহ তিনজনকে আটক করা হয়েছে। আটকরা অবৈধ কারেন্ট জালের কারখানার কর্মচারী। জব্দকৃত জালের মূল্য ৬৪ কোটি টাকা।

অভিযানে জেলা মৎস্য কর্মকর্তা ড. আলীম, নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হাসান মারুফ ও উপজেলা মৎস্য কর্মকর্তা এম টিপু সুলতান উপস্থিত ছিলেন।

পাগলা কোস্টগার্ডের ইনচার্জ আসমাদুল ইসলাম  বলেন, জাল জব্দ করা হয়েছে। জালগুলো হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

এ ব্যাপারে জেলা মৎস্য কর্মকর্তা ড. আলীম  বলেন, জালগুলো জব্দ আছে। সেগুলো কোথায় কখন পুড়িয়ে ধ্বংস করা হবে তা এখনো সিদ্ধান্ত হয়নি।

পাগলা কোস্টগার্ডের গোয়েন্দা শাখার সদস্য কামরুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, জব্দকৃত জালের মূল্য ৬৪ কোটি ৩৯ লাখ ৮০ হাজার টাকা। জালগুলো পুড়িয়ে ধ্বংস করার প্রস্তুতি চলছে।

আপনি আরও পড়তে পারেন